বাংলাদেশের সামনে ২৮১ রানের চ্যালেঞ্জ

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:কলম্বোতে বাংলাদেশের সামনে ২৮১ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। বাংলাদেশ চেয়েছিল ২৫০ থেকে ২৭৯ রানের মধ্যে তাদের আটকে দিতে। সেটা হয়নি। তবে স্বাগতিক দল খুব বড় স্কোরও করতে পারেনি।

অবশ্য থিসারা পেরেরাকে আরেকটু আগে আটকাতে পারলে আরো ছোট হতে পারতো শ্রীলঙ্কার ইনিংস। তিনি ৫২ রান করেছেন। এটা শ্রীলঙ্কার দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। সর্বোচ্চ স্কোর করেছেন মেন্ডিস, ৫৪।
বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার ছিলেন মাশরাফি মর্তুজা। তিনি ৩টি উইকেট নিয়েছেন। আর মোস্তাফিজুর রহমান নিয়েছেন ২টি। মেহেদী হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ নিয়েছেন ১টি করে উইকেট।

কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় সফরকারী বাংলাদেশ।
সিরিজের শেষ ম্যাচের একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। প্রথম ও দ্বিতীয় ওয়ানডের একাদশটিই বহাল রেখেছে টাইগাররা। ফলে একাদশে সুযোগ হয়নি- ইমরুল কায়েস, রুবেল হোসেন, শুভাশিষ রয়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী ও নুরুল হাসান সোহানের।
তবে দ্বিতীয় ওয়ানডে থেকে একটি পরিবর্তন এনে তৃতীয় ম্যাচের একাদশে সাজিয়েছে শ্রীলঙ্কা। নুয়ান প্রদীপের পরিবর্তে দলে এসেছেন সেক্কুজে প্রসন্ন।
সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৯০ রানে হারিয়েছিলো বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায়। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে মাশরাফির দল।
বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কা একাদশ : উপুল থারাঙ্গা (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল (উইকেরক্ষক), আসিলা গুনারত্নে, মিলিন্দা সিরিবর্ধনে, থিসারা পেরেরা, সুরাঙ্গা লাকমল, দিলরুয়ান পেরেরা, নুয়ান কুলাসেকেরা ও সেক্কুজে প্রসন্ন।

 

Please follow and like us:

Check Also

নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার

শাহ জাহান আলী মিটন,  সাতক্ষীরা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।