আ’লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি

আ’লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি
ঢাকা

প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৭

অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি।

শুক্রবার সকালে ঢাকা মহানগরীর উত্তর ও দক্ষিণের নতুন নেতৃত্বকে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

সকাল সোয়া ১১টার দিকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে মহানগরীর দুই অংশের নেতৃবৃন্দ জিয়ার মাজারে শ্রদ্ধা জানান।

এ সময় ঢাকা মহানগরীর সদ্য ঘোষিত কমিটি আন্দোলন ও নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘নতুন কমিটি আজ শপথ নিয়েছে যে, চলমান গণতান্ত্রিক আন্দোলন তারা আরও বেগবান করবে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘বর্তমান সরকার অগণতান্ত্রিক ও একনায়কতান্ত্রিক। তাই আমাদের দাবি নির্বাচনকালীন একটি নিরপেক্ষ ও সহায়ক সরকার।’

তিনি বলেন, ‘নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচন আয়োজন করতে হবে। তা না হলে তা দেশের জনগণের কাছে তা গ্রহণযোগ্যতা পাবে না। কারণ বিগত দিনে বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি।’

মির্জা ফখরুল এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্যের কড়া সমালোচনা করেন।

তিনি বলেন, ‘সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন- বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ হবে। আমি বলতে চাই- এটা উনার ব্যক্তিগত মত। উনারা পুলিশ ও সরকার নিয়ন্ত্রিত নির্বাচন ছাড়া নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠান করুক। তাহলেই বোঝা যাবে কাদের জনপ্রিয়তা আছে আর নেই।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন ফারুক, আমানউল্লাহ আমান, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, খায়রুল কবির খোকন, মীর সরফত আলী সপু, সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাহউদ্দিন ‍টুকু, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ।

এর আগে ১৮ এপ্রিল রাতে ঢাকা মহানগরকে দুই ভাগে ভাগ করে (আংশিক) কমিটি ঘোষণা করে বিএনপি।

বিদায়ী কমিটির সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেলকে সভাপতি ও কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর দক্ষিণ শাখার ৭০ সদস্যের কমিটি দেয়া হয়।

একইভাবে এমএ কাইয়ুমকে সভাপতি ও আহসান উল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে উত্তর শাখায় ৬৬ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

Please follow and like us:

Check Also

ফেসবুকে পোস্ট দিয়ে সন্তান নিয়ে ট্রেনের নিচে নারীর ঝাঁপ: মারা যান মা-ছেলে

হাজীগঞ্জে এক বছরের সন্তান আব্দুর রহমানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দেন মা তাহমিনা (২৩)। এতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।