তালায় “উন্নয়ন প্রচেষ্ঠার” সংযোগ সভা অনুষ্ঠিত

আকবর হোসেন,তালা: তালা উপজেলায় বুধবার ২৩ আগষ্ট সকালে উপজেলা প্রাণী সম্পদ অফিস হলরুমে বেসরকারী সংস্থা উন্নয়ন প্রচেষ্টা ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন’র সহযোগিতায় পেজ (চঅঈঊ) প্রকল্পের আওতায় সরকারী ও বেসরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং কোম্পানীর তালায় আধুনিক প্রযুক্তি ও ব্যবস্থাপনার মাধ্যমে গাভী ক্লাস্টারের উন্নয়ন ও সম্প্রসারন শীর্ষক সংযোগ সভা অনুষ্ঠিত হয়েছে। উন্নয়ন প্রচেষ্ঠা পরিচালক সেখ ইয়াকুব আলী’র সভাপতিত্বে সংযোগ সভায় গাভী ক্লাস্টার’র উন্নয়নে গুরুত্বপূর্ন আলোচনা করেন ভ্যালু চেইন কর্মকর্তা অশোক কুমার হিরা। এসময় সরকারী ও বেসরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং কোম্পানীর বিভিন্ন শ্রেনীর কর্মকর্তা উপস্থিত ছিলেন।
আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ “উন্নয়ন প্রচেষ্টার” বঙ্গবীর এম এ জি ওসমানী স্বর্ণ পদক লাভ।
আকবর হোসেন,তালা: তালা উপজেলায় ১৭ই আগষ্ট বৃহস্পতিবার বিকালে আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় স্বীকৃতি স্বরুপ তালাস্থ বে-সরকারি সংস্থা উন্নয়ন প্রচেষ্টা বঙ্গবীর এম এ জি ওসমানী স্বর্ণপদক লাভ করেছে। ঢাকার পুরনো পল্টনস্থ মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে “ উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও বঙ্গবীর ওসমানী স্বর্ণ পদক-২০১৭ প্রদান অুষ্ঠানের মাধ্যমে একুশে স্মৃতি সংসদ আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ উন্নয়ন প্রচেষ্টা- কে বঙ্গবীর ওসমানী স্বর্ণ পদক ২০১৭ প্রদান করেন।

উন্নয়ন প্রচেষ্টা-এর পক্ষ থেকে সংস্থার পরিচালক জনাব সেখ ইয়াকুব আলী এই পদক গ্রহণ করে বলেন এই প্রাপ্তি আমাদের কর্মকান্ডকে আরো গতিশীল করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক টেকশই উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখবে।
একুশে স্মৃতি সংসদের সভাপতি ভাষা সৈনিক রেজাউল করিম-এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট’র বিচারপতি মোঃ ছিদ্দিকুর রহমান মিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ’র উপদেষ্টা মন্ডলীর সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়’র অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন । প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত ও আন্তর্জাতিক পদক প্রাপ্ত ভাষাসৈনিক লায়ন শামসুল হুদা ।

আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বঙ্গবীর ওসমানী স্বর্ণ পদক-২০১৭ পদক প্রদানে উন্নয়ন প্রচেষ্টাকে মনোনীত করায় একুশে স্মৃতি সংসদ-এর কার্যনির্বাহী পরিষদ ও উপদেষ্টা মন্ডলীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন উন্নয়ন প্রচেষ্টার সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

তালায় দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা
আকবর হোসেন,তালা:“জনসচেনতাই দুর্নীতি প্রতিরোধের প্রধান উপায়” এই প্রতিপাদ্য সামনে রেখে সাতক্ষীরার তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গতকাল ২৪ আগষ্ট (বৃহস্পতিবার) সকালে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন তালা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক অচিন্ত্য সাহা। কলেজের গ্রন্থাগারিক ফারহানা আইভি’র সঞ্চালনায় অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মফিজ উদ্দীন, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক গাজী জাহিদুর রহমান, অত্র কলেজের শিক্ষক রেজাউল করিম, কালিদাশ মন্ডল,লক্ষণ চন্দ্র রায়, আবুল কালাম আজাদ, সামারুল ইসলাম প্রমুখ। সেরা বক্তা নির্বাচিত হন পক্ষ দলের দলনেত্রী টুম্পা খাতুন। এ সময় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী ও বিজিত দলের সকল সদস্যদের পুরস্কৃত করা হয়।
মীর কল্লোল তালা বাজার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মনোনিত
আকবর হোসেন,তালা: তালা সদরের (৮নং ওয়ার্ড) ইউপি সদস্য মীর শামসুদ্দোহা আকবর কল্লোল ৩৩ নং তালা বাজার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মনোনিত হয়েছেন। গতকাল (২৩ আগষ্ট) সকালে স্কুলের ম্যানেজিং কমিটি গঠন উপলক্ষ্যে এক সভা বিদ্যুৎসাহী সদস্য তপন কুমার আচার্য্যর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। স্কুলের শিক্ষক প্রতিনিধি শেখ মোঃ জাহাঙ্গীরের পরিচালনায় সভায় প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দীন, বিদ্যুৎসাহী সদস্য রতœা মজুমদার, পার্শ্ববর্তী হাইস্কুলের শিক্ষক প্রতিনিধি সদস্য বিশ্বজিৎ গুহ, অভিভাবক সদস্য আব্দুস সাত্তার, পাপিয়া সুলতানা, স্বপ্না সেন প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় সর্বসম্মতিক্রমে মীর শামসুদ্দোহা আকবর কল্লোল কে সভাপতি এবং রতœা মজুমদারকে সহ-সভাপতি মনোনিত করেন।
মো: আকবর হোসেন
মোবাইল নং ০১৭১৯৪৩২১০৪
তারিখ : ২৪-৮-১৭

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।