বিএনপি নির্বাচনে না এলে কি আসে যায়: ওবায়দুল কাদের

র্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির দাবি প্রত্যাখ্যান করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান অনুসারেই একাদশ সংসদ নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।

শেখ হাসিনা সরকার শুধু ‘রুটিন ওয়ার্ক’ করবে। নির্বাচন সংশ্লিষ্ট সব কাজ করবে নির্বাচন কমিশন। এর বাইরে অন্য কোনো দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই, এটাই শেষ কথা।

বুধবার এক অনুষ্ঠানে তিনি আরও বলেন, ভারতসহ কোনো গণতান্ত্রিক দেশে কোন দল নির্বাচনে এলো কি এলো না, এ দায় নেয়ার কি কোনো সুযোগ আছে? এ দায় আওয়ামী লীগেরও নেই।

আসলে আসুক, না আসলে না আসুক তাতে কী আসে যায়। বিএনপি নির্বাচনে না এলে সে জন্য গণতন্ত্রের চলার পথে কোনো বাধা হবে না। পার্লামেন্টও চলবে, সরকারও থাকবে, তারা না এলে গণতন্ত্রের কি দোষ? বুধবার ঢাকায় রামকৃষ্ণ মিশনে স্বামী বিবেকানন্দ ভবন উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

হিন্দুসহ বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের ওপর নির্যাতনকারীদের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়ে ওবায়দুল কাদের ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে গত বছর হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রসঙ্গ তুলে ধরে বলেন, নাসিরনগরে দেখুন, বিচার শুরু হতে যাচ্ছে। সরকার কঠোর অবস্থানে আছে।

এখানে যদি আওয়ামী লীগের  লোকও থাকে তাদেরও পার পেয়ে যাওয়ার কোনো উপায় নেই। কাদের বলেন, একটি ‘সিন্ডিকেট’ হিন্দুদের সম্পত্তি দখলের উদ্দেশে এসব হামলা চালাচ্ছে। ঠাকুরগাঁওয়ে যারা এ ঘটনা ঘটিয়েছে আমি নিজে গিয়ে দেখে এসেছি গরিব হিন্দু পরিবার, তাদের ওপর হামলা চালানো হয়েছে। এরা (হামলাকারী) যে দলেরই হোক না কেন, আমরা কোনো অবস্থায় ছেড়ে দেব না।

হামলাকারীদের চিনে রাখতে সনাতন ধর্মাবলম্বীদের পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, যারা আজকে মুখোশ ধারণ করে আপনাদের আপন হতে চায়, তাদেরকে চিনে রাখুন। সামনে নির্বাচন, গোলমাল হলে তারাই পাকাবে, ২০০১ সালে সংখ্যালঘুদের ওপর আক্রমণ করে তারা দেখিয়ে দিয়েছে। আওয়ামী লীগের প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের ভুল থাকতে পারে সে ভুল সংশোধনের সাহসও আমাদের আছে।

ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাকে পাশে রেখে এই অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রতিবেশী দেশটির সঙ্গে সরকারের সম্পর্ক নষ্ট করতে এসব হামলায় ইন্ধন দেয়া হচ্ছে।

সরকারবিরোধী যারা, তাদের একটা অপপ্রয়াস আছে যে হিন্দুদের বাড়ি, হিন্দুদের মন্দির যদি আক্রমণ করা যায় তবে ব্যর্থতার জন্য বর্তমান সরকারকে দায়ী করে ভারতের সঙ্গে সম্পর্ক বিনষ্ট করা যায়।

এটা একটা মতলব থাকতে পারে। কিন্তু সেই কৌশলও কাজে দেবে না বলে হুশিয়ারি দেন কাদের।

ভারতের অর্থায়নে ৬৫টি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে বাংলাদেশে-  শ্রিংলা: ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও দৃঢ় করার ক্ষেত্রে কয়েকটি নজির তুলে ধরেন।

তিনি বলেন, গত পাঁচ বছরে ভারত সরকার বাংলাদেশে ২৪টি প্রকল্প শেষ করেছে। আমি আপনাদের জানাতে পেরে খুশি যে, শুধু ২০১৮ সালে আমরা ১ হাজার ১০০ কোটি টাকার ৬৫টি প্রকল্প শেষ করতে পারব।

স্বামী বিবেকানন্দ ভবন নির্মাণে ভারত সরকারের অর্থায়নের কথাও তুলে ধরেন তিনি। শ্রিংলা বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্কে এখন সোনালী অধ্যায় চলছে।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।