খালেদা জিয়ার আদালত স্থানান্তর : রিজভীর নেতৃত্বে মিছিল

ক্রাইমবার্তা ডেক্স রিপোর্টঃ

দলের চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার বিচারাধীন মামলার আদালত কারাগারে স্থানান্তরের প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে ঢাকাসহ সারা দেশে শনিবার প্রতিবাদ সমাবেশ পালনের কর্মসূচী ঘোষণা দেয় বিএনপি। তারই অংশ হিসেবে শনিবার সকাল পৌনে ৮ টার দিকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের বিপরীতে তোপখানা রোডে এক প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-সম্পাদক আরিফুর রহমান নাদিমসহ বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ গ্রহণ করে। মিছিলটি বিএমএ ভবনের সামনে থেকে শুরু হয়ে পুরানা পল্টন মোড়ের দিকে এগিয়ে যায়।
গত বুধবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা দিয়েছিলেন। ঢাকাসহ সারা দেশে মহানগর জেলা সদরে এ কর্মসূচি পালন করা হবে।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আরো দুই দিনের কর্মসূচি রয়েছে বিএনপির। এ দুই দিনের কর্মসূচি হচ্ছে- সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন এবং ১২ সেপ্টেম্বর (বুধবার) দুই ঘণ্টার প্রতীকী অনশন। ঢাকায় রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গন অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত প্রতীকী অনশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে বিএনপি।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া। তার মুক্তি দাবিতে ছয় মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচী পালন করে আসছে বিএনপি সহ বিভিন্ন অঙ্গ সংগঠন। এরআগে গত ২১ এবং ২৪ আগস্ট রাজধানীর শ্যামলী এবং বনানীতে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

চুয়াডাঙ্গায় রেকর্ড ৪২ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা

অতি তীব্র তাপদাহের মধ্যে চলতি বছরে বাংলাদেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।