যশোর আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতিসহ আ’লীগপন্থীরা ৯টি সাধারণ সম্পাদকসহ বিএনপি পন্থীরা ৮টি জয়ী

যশোর ব্যুরো: যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট আইনজীবী প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট ইদ্রিস আলী ও সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থী আবু মোর্ত্তজা ছোট নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে ১৭টি পদের মধ্যে সভাপতিসহ আওয়ামীপন্থীরা নয়টি ও সাধারণ সম্পাদকসহ জাতীয়তাবাদীরা আটটি পদে জয়ী হয়েছেন। সোমবার রাতে ভোট গণনা শেষে এ তথ্য জানানো হয়।

সভাপতি পদে মহাজোট আইনজীবী প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট ইদ্রিস আলী ১৯৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অ্যাডভোকেট শেখ আব্দুল মোহায়মেন পান ১৫৬ ভোট। আর গণতান্ত্রিক আইনজীবী পরিষদের অ্যাডভোকেট কাজী আব্দুস শহীদ লাল পেয়েছেন ৭৩ ভোট।
অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের অ্যাডভোকেট আবু মোর্ত্তজা ছোট ২১৪ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান সাধারণ সম্পাদক ও মহাজোট আইনজীবী প্যানেলের অ্যাডভোকেট শাহানুর আলম শাহীন পেয়েছেন ২০৯ ভোট ।
এর আগে সোমবার সকাল দশটায় ভোটগ্রহন শুরু হয়ে চলে বিকেল চারটা পর্যন্ত। মোট ৪৪২ জন ভোটারের মধ্যে ৪৩৫ জন ভোট দেন।
নির্বাচনকে ঘিরে যশোর শহরের সিভিল কোর্ট মোড় এলাকায় উৎসবের আমেজ বিরাজ করে। সমর্থকরা তাদের পছন্দের প্রার্থীদের জন্য ভোট প্রার্থনা করতে থাকেন।
আইনজীবীদের অত্যন্ত গুরুত্বপূর্ণ এ সংগঠনের নির্বাচন পর্যবেক্ষণ করতে জেলা শহর ছাড়াও আশপাশের বিভিন্ন উপজেলার রাজনীতিক, সামাজিক, পেশাজীবী নেতাসহ বিশিষ্টজনরা আসেন।
এবারের নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী এটিএম এনামুল হক।
নির্বাচনে বাকি পদগুলোর মধ্যে সহসভাপতির দুটি পদে জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের সৈয়দ রুহুল কুদ্দুস কচি ১৮৮ ও মহাজোট আইনজীবী প্যানেলের মাহবুবুর রহমান মাহবুব ১৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের দুইজনের নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট প্যানেলের অ্যাডভোকেট সেতারা বেগম ১৫৫ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অ্যাডভোকেট মিজানুর রহমান ১৪১ ভোট পেয়েছেন।
যুগ্ম সম্পাদক পদে মহাজোট প্যানেলের এ কিউ এম ফিরোজ আক্তার ২০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী প্যানেলের আব্দুর রাজ্জাক ১১৯ ভোট পেয়েছেন।
সহকারী সম্পাদকের দুটি পদে মহাজোট প্যানেলের মিতা রহমান ২১৮ ভোট ও জাতীয়তাবাদী প্যানেলের আশেক মাসুক আকুঞ্জী সুমন ১৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ইদ্রিস আলী ১৮৪ ও মো. সালাহ উদ্দীন শরীফ শাকিল ১৬৭ ভোট পেয়েছেন।
গ্রন্থাগার সম্পাদক পদে মহাজোট প্যানেলের এস এম নাসির আলম ২৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদেকা খাতুন বিলু পেয়েছেন ১৬৭ ভোট।
কার্যকরী সদস্যের নয়টি পদে নির্বাচিত হয়েছেন মহাজোট প্যানেলের তারিক এনাম (২৫১ ভোট), আবু খালেক আল আসাদ লিটন (১৮৯ ভোট), নাসিমা আক্তার রুবী (২১৮ ভোট), শহিদুল ইসলাম (১৮৪ ভোট) এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আব্দুল করিম মন্ডল (২০৮ ভোট), রেহেনা পারভীন (১৯৪ ভোট), মাহমুদা খানম (১৯১ ভোট), কাজী কামরুল ইসলাম (১৯০ ভোট) ও শাহিনা খানম মিলি (১৮৭ ভোট)।#

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।