সাতক্ষীরায় ১১দিন ব্যাপী বইমেলার দ্বিতীয় দিন আজ:

ক্রাইমবার্তা রিপোর্টগতকাল থেকে শুরু হওয়া সাতক্ষীরায় ১১দিন ব্যাপী বইমেলার দ্বিতীয় দিন আজ। মেলায় এখনো দর্শনার্থীদের তেমন ভীড় জমেনি। তবে সামনের দিন গুলোতে বেচা কেনা বাড়বে আশা স্টল মালিকদের। গতকাল থেক আজ বিকাল র্পযন্ত সিমীত পিরসরে বই বিক্র হয়েছে বলে সূত্র জানায়।

এর আগে বই কিনুন, বই পড়ুন ও প্রিয়জনকে বই উপহার দিন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ১১ দিনব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এ উপলক্ষ্যে সাতক্ষীরা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ফেষ্টুন উড়িয়ে উক্ত বই মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। পরে সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আফজাল হোসেন, প্রেসক্লাব সভাপতি অধ্য আবু আহমেত প্রমুখ। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সৃজনশীল জ্ঞান প্রকাশনী সংস্থার সহ-সভাপতি খান মাহাবুব।
প্রধান অতিথি সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, আগামী প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিতে হলে বইয়ের কোনো বিকল্প নেই। একমাত্র বইই পারে সব ধরনের অপরাধ থেকে তাদেরকে দুরে রাখতে। তিনি আরো বলেন, আগামী প্রজন্মকে বইমুখী করতে পারলেই ভবিষ্যতে আমরা একটি সুন্দর বাংলাদেশ বিনির্মান করতে পারবো।
জেলা প্রশাসনের পক্ষ থেকে এ সময় জানানো হয়, আজ ৭ মার্চ বৃহস্পতিবার থেকে ১৭ মার্চ পর্যন্ত ১১ দিন ব্যাপি চলবে এই বই মেলা। প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় দেশের খ্যাতিমান ৫০ টি প্রকাশনা সংস্থার পাশাপাশি ইসলামী ফাউন্ডেশন, শিশু একাডেমী, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিসহ স্থানীয় লেখক ও সংস্থার বই থাকবে স্টলগুলিতে। এছাড়া প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে চলবে স্বনামধন্য শিল্পিদের সমন্বয়ে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

Please follow and like us:

Check Also

দেবহাটায় নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময়

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।