শামসুজ্জামান দুদুর বাসভবনে হামলার প্রতিবাদে খুলনা বিভাগীয় নেতৃবৃন্দের নিন্দা

ক্রাইমবার্তা রিপোটঃ বিএনপি’র ভাইস-চেয়ারম্যান বাংলাদেশের ছাত্ররাজনীতির একসময়ের সাহসী নেতৃত্ব শামসুজ্জামান দুদুর চুয়াডাঙ্গার বাড়ীতে বুধবার দিবাগত রাতে দুই দফায় সন্ত্রাসী হামলা ভাঙচুর ও কুশপুত্তলিকা পোড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র কেন্দ্রীয় ও খুলনা বিভাগীয় নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ অভিযোগ করেন এই হামলায় স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের নেতৃত্বে দিয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ এ হামলাকে রাজনীতিতে স্পষ্টবাদী শামসুজ্জামান দুদুর কণ্ঠ রোধ করতে হুমকি ও ভীতি প্রদর্শন হিসেবে উল্লেখ করে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গত ১৮ সেপ্টেম্বর একটি ইলেক্ট্রনিক মিডিয়ায় বাংলাদেশের ছাত্ররাজনীতি সম্পর্কে জনাব দুদুর দেয়া বক্তব্যে ক্ষিপ্ত হয়ে আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশে এই হামলা চালানো হয়েছে। এই হামলাতে আওয়ামীলীগের প্রতিহিংসার রাজনীতির পুরাতন ধারা হিসেবে অভিহিত করে নেতৃবৃন্দ বলেন, শাসক দলের ছাত্রসংগঠনের নেতাদের দুস্কর্ম যাতে কেউ মিডিয়াতে তুলতে না পারে সে কারণেই এই হামলা। তাদের সীমাহীন চাঁদাবাজী, মাদক জুয়ার ব্যবসা, টেন্ডারবাজি সম্পর্কে দেশবাসী যাতে জানতে না পারে ও মিডিয়ার প্রচার না পায় সে জন্যই দুদুর বাড়ীতে হামলা চালানো হয়েছে। নেতৃবৃন্দ শাসকদল আওয়ামী লীগকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, এধরণের হামলা বন্ধ না হলে সরকারি দলও নিরাপদ থাকবে না। নেতৃবৃন্দ অবিলম্বে এই নগ্ন হামলায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের ও গ্রেফতারের দাবি জানিয়েছেন।

বিবৃতিদাতারা হলেন-বাবু নিতাই রায় চৌধুরী, এম নুরুল ইসলাম দাদুভাই, মশিউর রহমান, মেহেদী আহমেদ রুমী, কবির মুরাদ, নজরুল ইসলাম মঞ্জু, হাবিবুল ইসলাম হাবিব, আজিজুল বারী হেলাল, শরীফ শাহ্ কামাল তাজ, রকিবুল ইসলাম বকুল, এডভোকেট আছাদুজ্জামান আছাদ, অমলেন্দু দাস অপু, অধ্যাপক সোহরাব উদ্দিন, অনিন্দ্য ইসলাম অমিত, বাবু জয়ন্ত কুমার কুন্ডু, আমীরুজ্জামান শিমুল, নেওয়াজ হালিম আরলি প্রমুখ।

কাউন্সিলের মাধ্যমে ছাত্রদলের নতুন নেতৃত্ব

প্রতিষ্ঠায় অভিনন্দন খুলনা মহানগর বিএনপির

কাউন্সিলের মাধ্যমে জাতীয়বাদী ছাত্রদলের নতুন নেতৃত্ব প্রতিষ্ঠায় সঠিক ও সময়োপযোগী পদক্ষেপের জন্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারুণ্যের অহঙ্কার তারেক রহমানকে ধন্যবাদ ও নবগঠিত কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে অভিনন্দন জানিয়েছেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন পর কাউন্সিলের মাধ্যমে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্ব প্রতিষ্ঠার পদক্ষেপ বাংলাদেশে ছাত্ররাজনীতি নতুন প্রাণ পাবে। এর মধ্যদিয়ে ক্যাম্পাসভিত্তিক ছাত্ররাজনীতি প্রাণ পাবে। গণতান্ত্রিক আন্দোলনে শক্তি যোগাবে এবং ‘মাদার অব ডেমোক্রেসি’ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন শক্তিশালী ও সফল হবে ইনশাআল্লাহ্।

নেতৃবৃন্দ প্রদত্ত বিবৃতিতে আশা প্রকাশ করেন শহীদ জিয়ার প্রতিষ্ঠিত বিএনপির সবচেয়ে গুরুত্বপুর্ণ ও কর্মী গড়ার সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ক্যাম্পাসভিত্তিক সুস্থ ছাত্ররাজনীতির ঐতিহ্যের ধারায় ফিরে আসবে। একই সাথে শাসকগোষ্ঠি আওয়ামীলীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের চাঁদাবাজী টেন্ডারবাজী, খুন-ধর্ষন, দখল, হামলার বিপরীতে একটি আদর্শিক ছাত্রসংগঠন গঠন করে বিএনপিকে সমৃব্ধ করবে এবং জাতীয় রাজনীতি নেতৃবৃন্দে শূণ্যতা পূরন করবে।

নেতৃবৃন্দ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ছাত্রদলের নতুন নেতাদের সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা  করেছেন। বিবৃতিদাতারা হলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদুভাই, নগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি,  সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, মোশাররফ হোসেন, জাফরউল্লাহ্ খান সাচ্চু, স ম আব্দুর রহমান, জলিল খান কামাল, শেখ ইকবাল হোসেন, এডভোকেট বজলুর রহমান, এডভোকেট ফজলে হালিম লিটন, এডভোকেট এসআর ফারুক, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মাহবুব কায়সার, ইকবাল হোসেন খোকন, আসাদুজ্জামান মুরাদ ও আরিফুর রহমান মিঠু প্রমুখ।

Please follow and like us:

Check Also

আশাশুনিতে ইসতেসকার নামাজ আদায়

আশাশুনি প্রতিনিধি।। আশাশুনিতে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে আল্লাহর রহমতের বৃষ্টি প্রার্থনার নামাজ ইসতেসকার নামাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।