সোমবার , ১০ আগস্ট ২০২০

ঘরের কথা বাইরে কেন?

ক্রাইমবার্তা রিপোটঃ:  নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ইদানীং বিএনপি’র সঙ্গে সুর মিলিয়ে কথা বলছেন বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ইলেকশন কমিশনের ইন্টারন্যাল ম্যাটার, সেখানে একজন কমিশনার ভিন্নমত পোষন করতেই পারেন। কিন্তু তিনি কথায় কথায় যেভাবে তাদের ঘরের বিষয়, ইন্টারনাল প্রসিডিং, বাইরে নিয়ে আসছেন, সেটা অবশ্যই সমর্থনযোগ্য নয়। রোববার নির্বাচন কমিশনে মাহবুব তালুকদার অভিযোগ করেছিলেন, ইসিতেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই। আসন্ন সিটি নির্বাচন নিয়ে ইসির সাম্প্রতিক বৈঠকগুলোতে এজেন্ডা ছিল না বলেও অভিযোগ করেন তিনি।

ইসিতে ‘লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ অভিযোগটি আজগুবি মন্তব্য করে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, পৃথিবীর  কোন দেশে, গণতান্ত্রিক দেশে, আধা গণতান্ত্রিক দেশেও এরকম কথা কেউ শুনেনি যে নির্বাচন কমিশনে অভ্যন্তরে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। নির্বাচন কমিশনের আবার লেভেল প্লেয়িং ফিল্ড বিষয়টা কী? আজগুবি-উদ্ভট কথা। এ ধরনের কথা তিনি কিভাবে বলছেন, আমি জানি না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তিনি ভিন্নমত পোষণ করতে পারেন। তার যে বক্তব্যের সুর ইদানিংকালে, বিএনপি যে সুরে কথা বলছে, একই সুরে মাহবুব তালুকদার কথা বলছে। মনে হয় তিনি একটি পক্ষ নিয়ে এ ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। গোপীবাগসহ বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনার প্রেক্ষাপটে ঢাকা সিটি নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্ট কি না-জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমার তো মনে হয় না নির্বাচন হওয়ার পথে এ রকম বিক্ষিপ্ত সংঘর্ষ অন্তরায় হয়ে দাঁড়াবে। বড় ধরনের কোনো সংঘাত-সংঘর্ষ হয়নি। যদিও এখানে যে ঘটনাটি ঘটেছে তার ভিডিও ফুটেজ আছে। সেখানে যেটা পাওয়া গেছে সেটাতো অফিসে লাথি মারা ফুটেজে আছে। প্রার্থী নিজেই লাথি মেরেছে প্রতিপক্ষের অফিসে। আমরা আমাদের কথা বলবো, বিএনপি বিএনপির কথা বলছে। এখানে নির্বাচন কমিশনের উচিৎ সঠিক একটা তদন্ত করা এবং তদন্ত করে সত্য উদঘাটন করা। সত্য উদঘাটন হলে আইন প্রয়োগকারী সংস্থা পদক্ষেপ নিতে পারবে। সেই কর্তৃপক্ষ নির্বাচন কমিশনের অধীনে ন্যস্ত আছে। বিএনপি অভিযোগ দিলেও ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে অভিযোগের জবাবে তিনি বলেন, বিএনপি কিছু কিছু অভিযোগ আনছে তা একেবারেই অন্ধকারে ঢিল ছোড়ার মতো, তথ্য-প্রমাণ ছাড়া কথা বলছে। অভিযোগের পক্ষে তো যুক্তি প্রদর্শন করতে পারছে না। ইভিএম নিয়ে বিএনপির আপত্তি নিয়ে ওবায়দুল কাদের বলেন, ইভিএম সিস্টেমে ইলেকশন হবে, এটা সবাইকে মেনে নেয়া উচিৎ। এ নিয়ে বিতর্ক উত্থাপনের সময় নেই। এ বিষয়ে হাই কোর্ট রিট খারিজ করে দিয়েছে।

চীনে প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে মন্ত্রিসভায় আলোচনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, চীনের বিষয়টি নিয়ে আলোচনায় স্বাস্থ্যন্ত্রী কী কী সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে তা অবহিত করেছেন।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

এবার করোনা আক্রান্ত মাশরাফির মা-বাবাসহ পরিবারের ৪ সদস্য

ক্রাইমবার্তা রিপোট :  এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মাশরাফি বিন মর্তুজার বাবা গোলাম মোর্তুজা স্বপন ও  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *