বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ১০ লাখ

ক্রাইমর্বাতা রিপোট: ঢাকা :  করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শনিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ২৪ হাজার ৬৬৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১০ লাখ ৪৮ হাজার ৫০৯ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ লাখ ৪৯ হাজার ২৮৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ২৯ হাজার ৪৩২ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ২৭ লাখ ৯৩ হাজার ৪৩৫ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৫১ জন। এ পর্যন্ত মারা গেছেন ৬১ হাজার ৮৮৪ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪ হাজার ২১৬ জন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৭৫৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৬ লাখ ৬৬ হাজার ৯৪১ জন। যদিও রাশিয়ায় মৃতের সংখ্যা তুলনামূলকভাবে কম, ৯ হাজার ৮৪৪ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২৫ হাজার ৫৪৪ জন, যাদের মধ্যে মারা গেছেন ১৮ হাজার ২১৩ জন।

আর মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৪ হাজার ৮৩৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪১ হাজার ১৮৪ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে নভেল করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার কলারোয়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় পানিতে ডুবে খাদিজা খাতুন নামের ৬ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।