ফের ভাঙলো আশাশুনির শ্রীউলায় রিংবাঁধ: প্লাবিত এলাকা

রুহুল কুদ্দুস:  আশাশুনি সংবাদদাতা: আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নে রিংবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। দীর্ঘ ৪ মাসেও বাঁধ ও রিংবাঁধ নির্মাণ করে এলাকাকে রক্ষা করা সম্ভব হয়নি। ২০ মে ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবে ও ২০ আগস্ট নদীর জোয়ারের পানি অস্বাভাবিকভাবে উঁচু হয়ে তীব্র স্রোতে এলাকার বেড়িবাঁধ ও রিংবাঁধ ভেঙে এলাকা প্লাবিত হয়। ইউনিয়নের সকল গ্রাম এখন নদীর পানিতে ডুবে আছে।

এসব মানুষদের বড় অংশকে আপাতত রক্ষার উদ্দেশ্য মাথায় নিয়ে রিংবাঁধের কাজ করা হয়। কিন্তু জোয়ারের পানির চাপে রিংবাঁধেরও শেষ রক্ষা হয়নি। ফলে সকল গ্রাম প¬াবিত হয়ে আশাশুনি সদরের কয়েকটি গ্রামও প¬াবিত হয়ে যায়। চলতি অমাবশ্যা গোনে নদীর পানি ও ¯্রােত বেড়ে যাওয়ায় ইউনিয়নের ভিতরে পানি ব্যাপকভাবে ঢুকে যাচ্ছে। এতে রাস্তাঘাট, ঘরবাড়িসহ সকল স্থানে নতুন করে পানি বৃদ্ধি ঘটছে। মানুষের দুর্গতি আবারো বহুগুণে বেড়ে যাচ্ছে। এসব স্থানে রিংবাঁধ রক্ষার্থে ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের নেতৃত্বে এলাকার মানুষ কাজ করে যাচ্ছে।

Check Also

সাতক্ষীরার আশাশুনিতে মিথ্যে মামলা থেকে স্কুল শিক্ষক পিতার অব্যহতির দাবিতে সন্তানদের সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি সাতক্ষীরার আশাশুনিতে এক নারী কর্তৃক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *