কালিগঞ্জের মসজিদের সভাপতির বিরুদ্ধে প্রতিষ্ঠানের স্বার্থহানীর অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের কুশুলিয়া ইউনিয়নের পশ্চিমপাড়া জামে মসজিদের নামীয় জমি বাজার মূল্যের উপর ভিত্তি না করে অন্যের কম মূল্যের সমপরিমাণ জমি বিনিময় করে মসজিদের স্বার্থহানী করার অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে। এঘটনায় উপজেলার কুশুলিয়া ইউনিয়নের ভদ্রখালি গ্রামের মৃত সাহামত আলী গাজীর ছেলে আবু তাহের গাজী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ভদ্রখালী গ্রামের অমেদ গাজীর ছেলে সিরাজুল ইসলাম ও মৃত আরশাদ আলী মোড়লের ছেলে আমির আলী মোড়ল ভদ্রখালি মৌজায় পশ্চিম পাড়া জামে মসজিদের নামে আর.এস. ২৮২ খারিজমতে ৫৪৫ নম্বর খতিয়ানে হাল ৬১২, ১২০৫ ও ১১৮৬ দাগে.০৬ একর জমি নামপত্তন করে। ওই জমির মধ্যে মসজিদের মসজিদের .০৬ শতক সম্পত্তি সিরাজুল ইসলামের সাথে রেজিষ্ট্রী এওয়াজ বিনিময় হয়। যার দলিল নম্বর ২৩৪৬, তারিখ ১২-০৮-২০। উক্ত জমির বাজারমূল্যে ৬৫ হাজার টাকা কিন্তু সুচতুর সিরাজুল ইসলাম ও আমির আলী যোগসাজসে দলিল রেজিষ্ট্রী করার সময় দুই লক্ষ টাকা দলিল সৃষ্টি করে রাখে যা মসজিদের মুসুল্লিগণ অবগত ছিলেন না। আমির আলী অন্যায়, লোভ ও লোভের বশবর্তী হয়ে মসজিদের টাকা আত্মসাৎ করার উদ্দ্যেশে সিরাজুল ইসলামের নিকট থেকে সম্পত্তি বাজারমূল্যের পনের টাকা আত্মসাৎ করে। পরবর্তীতে আমির আলী পরিকল্পিত সিদ্ধান্ত মোতাবেক সিরাজুল ইসলাম ক্ষমতার জোরে তাদের সহযোগীদের নিয়ে ইচ্ছামত কমিটি গঠন করে গোপনে রেজুলেশনের মাধ্যমে এহেন অন্যায় কাজ করেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এমতাবস্থায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার মুসুল্লীবৃন্দ।

Check Also

চৌগাছায়  আত্মকর্মসংস্থানের লক্ষে নগদ অর্থ ও ভ্যান বিতরণ

মোঃ রুহুল আমিন,চৌগাছা (যশোর) প্রতিনিধিঃযশোরের চৌগাছায়  করোনাকালিন এই সময়ে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জামায়াতের সমাজ কল্যাণ বিভাগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *