সাতক্ষীরায় সড়কের পাশে ব্যাগের ভিতর থেকে নবজাতক শিশুর কান্না

ক্রাইমবাতা রিপোট: তুহিন: কালিগঞ্জে সড়কের পাশ থেকে এক জীবিত নবজাতককে উদ্ধার করেছে জনতা। রবিবার (৪ অক্টোবর) বিকেলে উপজেলার তারালী ইউনিয়নের গোলখালী মহাশ্মশান সন্নিকটে একটি প্যাকেটে থাকা নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

উদ্ধারকারী ইসরাইল বিশ্বাস, পঞ্চানন মন্ডল ও আব্দুস সাত্তার জানান, তারা রবিবার বিকেলে মৎস্য ঘেরে যাচ্ছিলেন। তারা গোলখালি মহাশ্মশান এলাকায় আবর্জনাযুক্ত স্থানে একটি বাজার করার ব্যাগের ভিতর থেকে কান্নায় শব্দ শুনতে পান এবং নড়াচড়া করতে দেখেন। এসময় ওই ব্যাগ খুলে ছেলে নবজাতককে পিঁপড়ায় কামড়াচ্ছে দেখে তারা তাৎক্ষণিক ভাবে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ার ৩ থেকে ৪ ঘন্টা আগে ওই নবজাতকের জন্ম হয়েছে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল জানান, নবজাতকটি বর্তমানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তার তত্ত্বাবধানে রয়েছে। সন্তান ধারণে অক্ষম আগ্রহী ব্যক্তিদের পক্ষ থেকে কেউ দত্তক নিতে চাইলে নবজাতককে দত্তক প্রদান করা হবে। সেক্ষেত্রে সরকারি চাকরিজীবীদের অগ্রাধিকার দেয়া হবে।

Check Also

মাদক নির্মূলে পুলিশ প্রশাসনের পাশাপাশি জনপ্রতিধিদের এগিয়ে আসতে হবে ……..জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল

হাফিজুর রহমান শিমুলঃকালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মাদক বিরোধী সমাবেশ। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *