অভয়নগরে অনিয়মেই চলছে সরকারি রাস্তা সংস্কার

ইউনিয়ন প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার ১ নং প্রেমবাগ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পুড়াটালে সরকারি রাস্তা সংস্কারে চরম অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
সরজমিনে গিয়ে দেখা যায়, রাস্তা সংস্কারের কাজ হয়েছে কিন্তু রাস্তাটির প্রায় ২০০ ফুট অংশ রাস্তার পাশে থাকা একটা পুকুরের ভেতরে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই গ্রামের কয়েকজন বলেন, ইট ভাটার মাটি বোঝাই ট্রলি যাতায়াতের কারণে রাস্তাটির আজ এমন অবস্থা। তাছাড়াও রাস্তার পাশে আইন না মেনেই কাটা হয়েছে পুকুর ফলে মাটি ভর্তি ট্রলির চাপে রাস্তাটার অধিকাংশ ভেঙ্গে এখন পুকুরের ভেতরে চলে গেছে, ভোগান্তিতে পড়তে হচ্ছে এই রাস্তায় চলাচলকারী পথচারীদের। সম্প্রতি একটা ঠিকাদার প্রতিষ্ঠান রাস্তাটির সংস্কারের কাজ করলেও পুকুরের ভেতর ভেঙ্গে পড়া প্রায় ২০০ ফুট রাস্তা সংস্কার না করে চলে গেছে তারা। পরবর্তীতে ভাটা মালিকপক্ষ কিছু আদলা দিয়ে ভরাট করেছে মাটির ট্রলি যাতায়াতের জন্য। পুকুরের পারে দেওয়া হয়নি কোন প্রকার বাঁধ। বর্তমান পুকুরের অংশের যে অবস্থা তাতে রাস্তার উপর দিয়ে কোনো যান চলাচল একেবারই অনুপোযোগী।

এলাকাবাসীর অভিযোগ ভাটা মালিক ও পুকুর মালিক উভয়ে প্রভাবশালী ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সুসম্পর্ক থাকার দরুন কেউ তাদের বিরুদ্ধে মুখ খুলছে না।

ঠিকাদার প্রতিষ্ঠানের নাম অথবা ঐ প্রতিষ্ঠানের কোন ব্যাক্তির নাম জানতে চাইলে ৩ নং ওয়ার্ড সদস্য মোঃ আমিনুর রহমান বলতে পারেননি। রাস্তা সংস্কারে অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটা ইট সলিং হওয়ার কথা ছিল তবে সেখানে ইট সলিং না করলেও চলাচল উপযোগী করা হয়েছে। এমতাবস্থায় এলাকাবাসীর আবেদন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপই পারে রাস্তাটি চলাচল উপযোগী করতে।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।