ড্যাফোডিলের প্রিন্সিপাল ড. মাহমুদ হাছানের কৃতিত্ব

বিলাল মাহিনী :

ঢাকার ড্যাফোডিল ইংলিশ স্কুলের প্রিন্সিপাল ড. মোঃ মাহমুদুল হাছান কিছু দিন পূর্বে সেরা প্রিন্সিপালের সম্মাননা প্রাপ্তির পর এবার তিনি নিযুক্ত হলেন গ্লোবাল কমিউনিটি লিডার হিসাবে। ‘গ্লোবাল এডুকেশন নেটওয়ার্ক’ (জি ই এন) কর্তৃপক্ষের মূল্যায়নে তিনি এখন কাজ করে চলেছেন সারা বিশ্বব্যাপী।

এই নিযুক্তির ফলে তিনি এখন কাজ করবেন বিশ্বের প্রায় ৮৬টি দেশের শিক্ষা বিষয়ক নেতাদের সাথে, যারা শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সভ্যতার উপর যোথভাবে কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। ‘গ্লোবাল এডুকেশন নেটওয়ার্ক’ একটি আন্তর্জাতিক সেবা সংস্থা যা বিশ্বের খ্যতিমান শিক্ষাবিদ, দক্ষ ইতিবাচক চিন্তাশীল, সংস্কৃতিবান এবং একবিংশ শতাব্দির দক্ষতা উন্নয়নকামী গুনী ব্যক্তিবর্গের সমন্বয়ে পরিচালিত হয়ে থাকে।

জিইডি জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষমাত্রা বা এস ডি জি পূরণে কাজ করে যাচ্ছে।

ড. মোঃ মাহমুদুল হাছান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ইংরেজি মাধ্যম), ঢাকা-এর একজন প্রথিতযশা সম্মানিত প্রিন্সিপাল। তিনি বাংলাদেশে শিক্ষার উন্নয়ন ও অগ্রগতিতে অনেক অবদান রেখে চলেছেন এবং বিশেষ করে করোনাকালীন সময়ে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদেরকে মনোজাগতিক প্রেষণা দিয়ে শিক্ষা ধারাকে অব্যাহত রেখেছেন, যা তাকে সর্বমহলে অনেক প্রশংসিত করেছে। তিনি ডেইলি অবজারভার, ডেইলি সান, ডেইলি নিউ নেশন, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট, দৈনিক সংবাদ, দৈনিক সমকাল, দৈনিক কালের কন্ঠসহ আরো অনেক পত্রিকার নিয়মিত কলাম লেখক।

ড. মাহমুদ স্যারের গ্রামের বাড়ি নড়াইল জেলাতে হলেও তিনি নওয়াপাড়ার নিয়মিত বাসিন্দা। তার স্ত্রী নওয়াপাড়া মহিলা কলেজের একজন সহকারী অধ্যাপক। তিনি রাজশাহী মেডিকেলে পড়ুয়া একটি মেয়ে ও দশম শ্রেণিতে অধ্যয়নরত একটি ছেলে সন্তানের জনক। ড্যাফোডিল পরিবারের সকল সদস্য ও নওয়াপাড়াবাসীসহ বাংলাদেশের আপামর সাধারণ মানুষ তাঁর এ সাফল্যে অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

Check Also

অভয়নগরের নওয়াপাড়ায় গুদামে আগুন লেগে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি

উপজেলা প্রতিনিধি (অভয়নগর) যশোর: যশোর জেলার অভয়নগর উপজেলার শিল্প শহর নওয়াপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।