বুয়েটের ২৬ শিক্ষার্থীসহ ৩২ জনের জামিন

টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে গ্রেফতার বুয়েটের ২৬ জনসহ ৩২ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২ আগস্ট) দুপুরে সুনামগঞ্জ আমল গ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহিরপুর আদালতের বিচারক ফারহান সাদিক তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

জামিনের বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী তৈয়বুর রহমান বাবুল জাগো নিউজকে বলেন, আসামিরা দেশের মেধাবী শিক্ষার্থী। তারা হাওরে ঘুরতে এসেছিলেন। পুলিশ শুধু সন্দেহের বশে এতজন মেধাবী শিক্ষার্থীর ভবিষ্যৎ নষ্ট করতে পারে না। তারা সবাই প্রতিষ্ঠিত পরিবারের সন্তান। সবাই মেধাবী শিক্ষার্থী। এসব বিবেচনায় আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।

গ্রেফতার আরও দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের জামিন আবেদন শিশু আদালতে শুনানির অপেক্ষায় রয়েছে।

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘোরার নামে নাশকতার পরিকল্পনার অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২৬ শিক্ষার্থীসহ মোট ৩৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার (৩১ জুলাই) বিকেলে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে তাদের গ্রেফতার দেখানো হয়।

তাহিরপুর থানাপুলিশ জানায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকাঘাট থেকে রোববার (৩০ জুলাই) সকাল ৭টায় একটি নৌকায় করে বুয়েটের ২৬ শিক্ষার্থী ও তাদের সঙ্গে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আরও আট শিক্ষার্থীসহ ৩৪ জনের একটি টিম টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যায়। সেখানে জনসাধারণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার একটি বৈঠক চলে।

পরে পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায়। এরপর দীর্ঘ ২৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে সোমবার বিকেলে তাহিরপুর থানার উপপরিদর্শক (এসআই) রাশেদুল কবীর বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার,হোটেল রেস্তোরা ও বেকারি শ্রমিক ইউনিয়ন ও জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা

সাতক্ষীরায় ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের ১১তম বছর পূর্তি উপলক্ষে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।