জাতপুর-ডাঙ্গা নলতা-আগলঝড়া-তালা বাজার পর্যন্ত ৭ কি. রাস্তা জরাজীর্ণ,দেখার কেও নেই

শাহিন বিশ্বাস, পাটকেলঘাটা: জাতপুর ডাঙ্গা নলতা আগলঝড়া হয়ে তালা বাজার পর্যন্ত দীর্ঘ ৭ কি: মি: একটি জনবহুল রাস্তা। এই রাস্তা ১০ বছর আগে পিচ ঢালাই হয়। বর্তমান পিচের কোন চিহ্নও নেই। লাল খোয়া চেয়ে রয়েছে পথচারিদের দিকে আর নাজেহাল হচ্ছে ছোট খাট যানবাহনগুলি। পিচ ঢালাই দেওয়ার দুই বছর পর থেকে দীর্ঘ ৮ বছর ধরে ধিরে ধিরে পিচ উঠে গিয়ে বড় নর্দমায় পরিনত হয়েছে। কিছু কিছু স্থানে খোয়া পর্যন্ত নেই। হয়ে গেছে বড় বড় গর্ত, কাঁচা মাটি দেখা যায়। সামান্ন বৃষ্টি হলে সেই গর্তে জমা পানি মানুষের গায়ের উপর ছিটকে পড়ার কারনে যেতে পারছেনা তালা সদরে অফিস আদালতে।

জাতপুর থেকে তেঁতুলিয়া শাহাপুর হয়ে তালা বাজার পর্যন্ত ১০ কি: মি:। ডাঙ্গা নলতা আগলঝড়া হয়ে তালা বাজার পর্যন্ত ৩ কি: মি: কম হওয়ায় এই রাস্তা দিয়ে ছোট খাট যানবাহন সহ জনগনের চলাচলের মাত্রা বেশী। কষ্ট হলেও সাধারনের চলাচল করতে হয়। এই ৭ কি: মি: রাস্তার মধ্যে প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা রয়েছে। ছাত্র ছাত্রীদের চলাচল করতে হয় কষ্টের মধ্যদিয়ে। ছোট যানবাহনের চাকায় ইটের খোয়াগুলি ঘসে কাচের মার্বেলের মত হয়ে গেছে। মটরসাইকেল চালকরা গুটি খোয়ার কারনে নিয়ন্ত্রন হারিয়ে পার্শবর্তী নর্দমায় পড়ে আহত হয় চালক।

মটরভ্যান ইজিবাইক মহেন্দ্র ও ইঞ্জিন ভ্যানের যাত্রীরা গাড়িতে চলাচলের সময় রাস্তার কারণে হেলে দুলে পৌছাতে হয় গন্তব্যস্থলে। আগলঝড়া গ্রামের ইউনুছ গোলদার বলেন দেশের প্রায় স্থানে রাস্তা ঘাটের উন্নয়ন হয়েছে কিন্তু এ রাস্তায় কোন উন্নয়ন নেই। একই গ্রামের আলতাফ গোলদার ও বাবু গোলদার বলেন এই রাস্তা দিয়ে তালা বাজারে যেতে আমাদের মন চায়না। তারপরও কাজের তাগিদে যেতে হয়। তাই সবকিছু বিবেচনা করে এলজিইডি কর্তৃপক্ষের কাছে এলাকাবাসী সহ যানবাহন চালকদের দাবী জাতপুর থেকে ডাংগা নলতা আগলঝড়া হয়ে তালা পর্যন্ত ৭ কি: মি: রাস্তা সংষ্কার করার আহবান জানিয়েছেন।

Please follow and like us:

Check Also

পুষ্টিগুণে ভরপূর কাঁচা আম: ঝড়ের-শঙ্কায় কাঁচা আম ভাঙছে সাতক্ষীরার চাষিরা

আমজাত পণ্য আমদানি বন্ধের দাবী আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ ঝড়ের-শঙ্কা, আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি আমের ব্র্যান্ডিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।