মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির মাওলানা  দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোকপ্রকাশ ও আক্ষেপ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগের বিভিন্ন শাখার তিন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে তাদেরকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। সংগঠনের আদর্শ পরিপন্থি হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের নেতারা।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি এসএম আশিকুর রহমান ও সম্পাদক মো: সুমন হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সাময়িক বহিষ্কৃতরা হলেন তালা উপজেলা শাখার সহ সভাপতি সাইফুদ্দীন আজাদ সবুজ ও মাহিন ইসলাম মাসুম ও সীমান্ত আদর্শ কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক আশিক কবির।
বিষয়টি নিশ্চিত করে জেলা ছাত্রলীগের সভাপতি এসএম আশিকুর রহমান বলেন, ‘জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী ছিলেন আদালতের রায়ে আমৃত্যু কারাদ-প্রাপ্ত চিহ্নিত যুদ্ধাপরাধী। তার মৃত্যুর পর অভিযুক্ত নেতাকর্মীরা ফেসবুকে পোস্ট দিয়ে আক্ষেপ করেছেন; যা বাংলাদেশ ছাত্রলীগের নীতি ও আদর্শ পরিপন্থি কাজ। তাই তাদের ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে তাদেরকে স্থায়ীভাবে সংগঠন থেকে বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে সুপারিশ করা হয়েছে।’
তিনি আরও বলেন, ‘এ রকম আরও কয়েকজনের দেওয়া ফেসবুক পোস্টের স্ক্রিনশট আমাদের কাছে এসেছে। যাচাই-বাছাই করে তাদের ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেবো। প্রথমে আমরা তাদের সাময়িক বহিষ্কার করেছি। পাশাপাশি চূড়ান্ত বহিষ্কারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ পাঠিয়েছি।’