কাকরাইলের এক ভবন থেকে বিএনপির প্রায় দুইশ নেতাকর্মীকে আটক

রাজধানীর কাকরাইলের একটি ভবন থেকে বিএনপির প্রায় দুইশ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে কাকরাইলের ওই নির্মাণাধীন ভবন থেকে তাঁদের আটক করা হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, বিএনপির ওই নেতাকর্মীরা মহাসমাবেশ ঘিরে নাশকতার উদ্দেশ্যে ওই ভবনে অবস্থান করছিলেন। তাঁদের কাছ থেকে বিপুল পরিমাণ লাঠিসোঁটা, ককটেল ও হাতবোমা উদ্ধার করা হয়েছে। ডিবি পুলিশ অভিযানে গেলে তাঁদের ওপর একাধিক ককটেল নিক্ষেপ করেন তাঁরা।

পুলিশ জানায়, নির্মাণাধীন ভবনটি জমজম গ্রুপের। এই গ্রুপের মালিক বিএনপি নেতা মোবাশ্বের আলম ভূঁইয়া। তিনি কুমিল্লার একটি আসন থেকে জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী।

পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ  বলেন, আটক বিএনপি নেতাকর্মীদের কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়েছে। বাকিদের রমনা থানায় থানায় রাখা হয়েছে।

আজ শনিবার (২৮ অক্টোবর ) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটি সরকার পতনের এক দফা দাবিতে মহাসমাবেশ করবে। ঢাকা মহানগর পুলিশ শুক্রবার রাত সাড়ে ৮টার পরে সেখানে বিএনপিকে এই কর্মসূচি পালনের অনুমতি দেয়। এই মহাসমাবেশ উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরি করা হচ্ছে। সেখানে দলটির বেশ কিছু নেতাকর্মী উপস্থিত রয়েছেন।

বিএনপির এই মহাসমাবেশ উপলক্ষে সারা দেশ থেকে দলটির নেতাকর্মীরা কয়েক দিন ধরে ঢাকায় আসছেন। এই সমাবেশ সামনে রেখে গত দুই দিন ধরে ঢাকার প্রবেশপথগুলোতে তল্লাশি চৌকি বসিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। সেখান থেকে সন্দেহভাজন ব্যক্তিদের আটক করা হচ্ছে। এর পাশাপাশি কয়েক দিন ধরে ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির নেতাকর্মীদের আটক করা হচ্ছে। পরে তাঁদেরকে পুরনো নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে।

এর বাইরে দেশের বিভিন্ন জেলায়ও বিএনপি নেতাকর্মীদের আটক করা হচ্ছে। শুক্রবার বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকাসহ ১৮ জেলায় বিএনপির ৪২৬ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করার খবর পাওয়া গেছে।

Please follow and like us:

Check Also

কালিগঞ্জে সুমন ও শ্যামনগরে সাইদ জয়ী

শঙ্কা, উদ্বেগ, উৎকণ্ঠা থাকলেও সাতক্ষীরার আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল অবস্থান ও পর্যাপ্ত নিরাপত্তার কারণে দু-একটি বিচ্ছিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।