অবরোধ সমর্থনে ঢাকায় জামায়াতের মিছিল

চতুর্থ দফার অবরোধের প্রথম দিনে ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। রোববার সকালে অবরোধ সমর্থনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে রাজধানীতে পৃথক পৃথকভাবে এ মিছিল অনুষ্ঠিত হয়।
সকালে ঢাকা মহানগর উত্তর জামায়াতের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। তাদের মিছিলটি বিমানবন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত পথ সভার মধ্য দিয়ে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন উত্তরা পূর্ব জোনের টিম সদস্য আবু মুসআব, মহানগরের মজলিসে শূরা সদস্য এম এ হক মোল্লা, এ এইচ শাহনেওয়াজ প্রমুখ।
সভায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য মুহাম্মদ জামাল উদ্দীন বলেন, সেবাদাস ও বশংবদ নির্বাচন কমিশনের মাধ্যমে সরকার দেশে আবারো একতরফা নির্বাচন করে রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করার দিবাস্বপ্ন দেখছে। কিন্তু জনগণ সে ষড়যন্ত্র মোকাবেলায় স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছে। সরকারের পতন না হওয়া পর্যন্ত এই অবরোধ অব্যাহত থাকবে। তাই সরকারকে শুভবুদ্ধির পরিচয় দিয়ে তামাশা ও ভাঁওতাবাজীর নির্বাচনের ষড়যন্ত্র বন্ধ করার আহ্বান জানাচ্ছি।

মিরপুর ১১-তে বাংলা স্কুলের পাশে অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তরের জামায়াতের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিন। এছাড়া রাজধানীর বাড্ডা-রামপুরা এবং মোহাম্মদপুরেও অবরোধের সমর্থনে মিছিল করেছেন ঢাকা মহানগর উত্তর জামায়াতের নেতাকর্মীরা।এদিকে চতুর্থ দফায় অবরোধের প্রথম দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এসময় তারা রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নেন।

সকালে সেগুনবাগিচায় সড়ক অবরোধ করেন দলটির নেতাকর্মীরা। এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমেদ খান, এডভোকেট শাহ মাহফুজুল হক প্রমুখ।
মিছিল পূর্ব সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ষড়যন্ত্রের তফসিল ঘোষণা জনগণ বানচাল করে দেবে। বিরোধী দলগুলোর শীর্ষ নেতাকর্মীরা জেলখানায় রেখে প্রহসনের নির্বাচনের জন্য তফসিল ঘোষণার সুযোগ দেয়া হবে না। এ সরকারের এখনো বোধোদয় হয়নি। তাই তারা ষড়যন্ত্রের তফসিল ঘোষণা করতে চাচ্ছে। জনগণ তাদের এ ষড়যন্ত্র বানচাল করে সমুচিত জবাব দেবে।
রাজধানীর নাজিম উদ্দিন রোডের চানখারপুল সড়কে অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। সেখানে ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি জেনারেল মুহা. দেলাওয়ার হোসেন বলেন, বর্তমান অবৈধ ও ফ্যাসিবাদি সরকার আবারো প্রহসনের নির্বাচনের মাধ্যমে যেকোনো ভাবে ক্ষমতায় আসতে চায়। বিরোধী দলগুলোর শীর্ষ নেতাকর্মীদের জেলখানায় রেখে তফসিল ঘোষণার পাঁয়তারা করছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, সরকারকে আর সেই সুযোগ দেয়া হবে না।
অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা বাংলামোটর, ডেমরা, যাত্রাবাড়ী এবং মুগদা কমলাপুর বিশ্বরোডে সড়ক বন্ধ করে বিক্ষোভ মিছিল করেছেন।

Please follow and like us:

Check Also

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সামেকের ডা. মাহমুদুল হাসান পলাশ

সুইজারল্যান্ড ভিত্তিক স্পাইন ও অর্থোপেডিক সার্জারির আন্তর্জাতিক সংস্থা ‘এও স্পাইন’ এর ফেলোশিপ নিয়ে সিঙ্গাপুরের ন্যাশনাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।