সাতক্ষীরায় নির্বাচনে অংশ নিচ্ছে ১১টি দলের ২৮ প্রার্থী

আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপির প্রার্থী সব আসনে
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনে ৩৭ মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে ১১টি দলের মনোনীত প্রার্থী রয়েছেন ২৮জন। স্বতন্ত্র ও ডামি প্রার্থী হয়েছেন ৯জন।
জেলার চারটি আসনের সবকটিতে প্রার্থী রয়েছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপির। তিনটি আসনে প্রার্থী দিয়েছে জাকের পার্টি ও ন্যাশনাল পিপলস পাটি (এনপিপি)। ওয়ার্কার্স পাটি, বাংলাদেশ কংগ্রেস, মুক্তিজোট এবং বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ২টি করে আসনে প্রার্থী দিয়েছে। একটি করে আসনে প্রার্থী দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ও বাংলাদেশের স্যাম্যবাদী দল (এমএল)। জেলা রিটানিং অফিসারের কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

জেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে ফিরোজ আহমেদ স্বপন, সাতক্ষীরা-২ (সদর) আসনে আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা-৩ দেবহাটা-আশাশুনি-কালিগঞ্জ আংশিক) আসনে আ ফ ম রুহুল হক এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ আংশিক) আসনে এসএম আতাউল হক দোলন।

জাতীয় পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে সৈয়দ দীদার বখৎ, সাতক্ষীরা-২ (সদর) আসনেমো. আশরাফুজ্জামান, সাতক্ষীরা-৩ দেবহাটা-আশাশুনি-কালিগঞ্জ আংশিক) আসনে মো. আলিফ হোসেন এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ আংশিক) আসনে মো: মাহবুবুর রহমান।
তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে সুমি ইসলাম, সাতক্ষীরা-২ আসনে ফারহান মেহেদী, সাতক্ষীরা-৩ আসনে রুবেল হোসেন এবং সাতক্ষীরা-৪ আসনে আসলাম আল মেহেদী।
তিনটি আসনে জাকের পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে খোরশেদ আলম, সাতক্ষীরা-২ আসনেশেখ ইফতেখার আল মামুন সুমন এবং সাতক্ষীরা-৩ আসনে মো. মঞ্জুর হোসান।
তিনটি আসনে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-২ আসনে মো. আনোয়ার হোসেন, সাতক্ষীরা-৩ আসনে মো. আব্দুল হামিদ এবং সাতক্ষীরা-৪ আসনে শেখ ইকরামুল।
দুটি আসনে বাংলাদেশের ওয়ার্কার্স পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে মুস্তফা লুৎফুল্লাহ ও সাতক্ষীরা-২ আসনে মো. তৌহিদুর রহমান।
বাংলাদেশ কংগ্রেসের দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে ইয়ারুল ইসলাম ও শফিকুল ইসলাম।
মুক্তিজোটের দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে শেখ মো: আলমগীর ও সাতক্ষীরা-২ আসনে আব্দুল আজিজ।
বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-২ আসনে মো. কামরুজ্জামান বুলু এবং সাতক্ষীরা-৪ আসনে এইচএম গোলাম রেজা।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মনোনীত একজন প্রার্থী হলেন সাতক্ষীরা-১ আসনে শেখ ওবায়দুস সুলতান বাবলু।
বাংলাদেশের স্যাম্যবাদী দল (এমএল) থেকে সাতক্ষীরা-৩ আসনে প্রার্থী হয়েছেন শেখ তরিকুল ইসলাম।
এছাড়া ৯জন স্বতন্ত্র প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মুজিবুর রহমান এবং আওয়ামী লীগের মো: নুরুল ইসলাম।
সাতক্ষীরা-২ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মীর মোস্তাক আহমেদ রবি, বিশিষ্ঠ ব্যবসায়ী আফসার আলী ও আওয়ামী লীগ নেতা এনসান বাহার বুলবুল।
সাতক্ষীরা-৩ আসনে কোন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি।
সাতক্ষীরা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মাসুদা খানম ও মিজানুর রহমান।

Please follow and like us:

Check Also

নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার

শাহ জাহান আলী মিটন,  সাতক্ষীরা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।