ঢাকা মহানগরী উত্তরের বিভিন্ন স্পটে অবরোধের সমর্থনে বিক্ষোভ, সমাবেশ ও পিকেটিং

অনলাইন: অবৈধ সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার, দলের নিবন্ধন পুনর্বহাল এবং আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ জাতীয় নেতৃবৃন্দের দাবিতে কেন্দ্র ঘোষিত ১০ দফা ৪৮ ঘন্টার লাগাতর অবরোধের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে বিভিন্ন স্পটে বিক্ষোভ, সমাবেশ ও পিকেটিং অনুষ্ঠিত হয়েছে। এতে মহানগরী ও থানা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বিক্ষোভকালে বক্তারা বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করার জন্যই গণদাবি উপেক্ষা করে কথিত নির্বাচনের নামে গণতন্ত্র হত্যার আত্মঘাতি খেলায় মেতে উঠেছে। কিন্তু জনগণ কেয়ারটেকার সরকার ছাড়া এদেশে কোন নির্বাচন হতে দেবে না। তিনি সরকারকে নির্বাচনের নামে তামাশা বন্ধ করে ঘোষিত তফসিল বাতিল এবং অবিলম্বে পদত্যাগ করে কেয়াটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় এজন্য তাদেরকে চড়ামূল্য দিতে হবে।

তারা বলেন, সরকার পরিকল্পিতভাবে গোটা দেশকেই এখন অঘোষিত কারাগারে পরিণত করেছে। তারা বিরোধী আন্দোলনকে আদর্শিকভাবে ও নৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে এখন চরমপন্থা ও পোড়ামাটি নীতি গ্রহণ করছে। এজন্য তারা বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর জুুলুম-নির্যাতন, হামলা-মামলা, গণগ্রেফতার অব্যাহত রেখেছে। গত ২৮ অক্টোবরের পর সারাদেশে প্রায় ২২ হাজার নেতাকমীকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করে দেশের এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। পুরাতন মামলায় অতিদ্রুততার সাথে বিরোধী দলীয় নেতাকর্মীদের সাজা দেওয়া হচ্ছে। কিন্তু এসব করে বাকশালী ও মাফিয়া সরকারের শেষ রক্ষা হবে না বরং তাদের সকল সকল ষড়যন্ত্র বালির বাঁধের মত ধ্বসে পড়বে-ইনশাআল্লাহ।

মিরপুর কাজীপাড়ায় বিক্ষোভ,পিকেটিং

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা  মিরপুর  কাজীপাড়া বাস স্ট্যান্ডে রাস্তা অবরোধ করে বিক্ষোভ  করেছে। বিক্ষোভকালে বক্তব্য রাখেন রাখেন স্থানীয় নেতৃবৃন্দ। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খানের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মাহবুবুর রহমান, টিপু সুলতান, আমানুল্লাহ, জয়নাল, শ্রমিক নেতা মিজানুর রহমান,  ছাত্রনেতা নাজমুল, মামুন ও রাজু আহমেদ প্রমূখ।

মিরপুর-১ জামায়াতের বিক্ষোভ, পিকেটিং

বৃষ্টি উপেক্ষা করে ঘোষিত ১০ দফার কর্মসূচির অংশ হিসেবে আজ মিরপুর ১ নম্বর, আনসার ক্যাম্প এলাকায় অবরোধ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন  মহানগরী মজলিসের সদস্য অন্যতম সদস্য জসিম উদ্দিন, ইমরান হোসেন, বিপ্লব, আজহার মুন্সীসহ স্থানীয় জামায়াত ও শিবির নেতৃবৃন্দ।

মোহাম্মদপুরে অবরোধ, মিছিল, পিকেটিং 

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ৭ ডিসেম্বর  সকালে ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর  অঞ্চলের নেতাকর্মীরা   মোহাম্মদপুর  বাস স্ট্যান্ড এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ  করেছে। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাওলানা শাখাওয়াত হোসেনের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে মোহাম্মদপুর মধ্য থানা আমীর মশিউর  রহমান, মোহাম্মদপুর দক্ষিণ থানা সেক্রেটারী আবু নাইম সহ স্থানীয় জামায়াত বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাড্ডায় সড়ক অবরোধ

চলমান অবরোধের সমর্থনে ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুস সবুর ফরহাদের নেতৃত্বে বাংলাদেশ জামায়াতে ইসলামী আহুত ৬ ও ৭ ডিসেম্বর ৪৮ ঘন্টার সড়ক, নৌ ও রেলপথ  অবরোধের অংশ হিসেবে আজ ২য় দিনে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলের বাড্ডা এলাকায় শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসুচি পালন করা হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ।

পল্লবীতে জামায়াতের বিক্ষোভ

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী পল্লবী অঞ্চলের উদ্যোগে মিরপুর-১২ পল্লবীতে সড়ক অবরোধ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।  জামায়াত নেতা জোবায়ের হোসেন রাজনের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জামায়াত নেতা মুহিবুল্লাহ, এনামুল হক প্রমুখ।

Please follow and like us:

Check Also

নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার

শাহ জাহান আলী মিটন,  সাতক্ষীরা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।