সাতক্ষীরায় তিন এমপি প্রার্থীকে শোকজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরায় তিন সংসদ সদস্য প্রার্থীকে শোকজ করা হয়েছে। তারা হলেন-সাতক্ষীরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী শেখ মুজিবুর রহমান ও সাতক্ষীরা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আসাদুজ্জামান বাবু। নির্বাচন অনুসন্ধান কমিটি কারণ দর্শানোর এ নোটিশ দেয়।
নির্বাচনী এলাকা-১০৫ এর সাতক্ষীরা-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ (প্রথম) মো. শহীদুল ইসলাম এবং নির্বাচনী এলাকা-১০৬ এর সাতক্ষীরা-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) বেল্লাল হোসেনের সই করা পৃথক পত্রে ৭ ও ৮ ডিসেম্বর এ নোটিশ দেওয়া হয়।
নোটিশে বলা হয়, ২৯ নভেম্বর ফিরোজ আহমেদ স্বপন সাতক্ষীরার তালা উপজেলার শিল্পকলা একাডেমিতে নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা করেন। নোটিশে শেখ মুজিবুর রহমানকে বলা হয়, ৬ ডিসেম্বর কলারোয়া উপজেলার চন্দনপুর, সোনাবাড়িয়া ও কেড়াগাছি ইউনিয়নে গণসংযোগ ও মতবিনিময় সভায় নির্বাচনী প্রচার করেন তিনি।
অন্যদিকে সাতক্ষীরা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আসাদুজ্জামান বাবুর পক্ষে ৬ ডিসেম্বর সদরের ভোমরা স্থলবন্দরের ৩৪টি শ্রমিক ইউনিয়নের আয়োজনে দোয়া ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। একই দিন সন্ধ্যায় ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে শ্রীরামপুর বাজারে দোয়া ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। পরবর্তীতে সন্ধ্যা সাড়ে ৭টায় সদরের আগরদাড়ি ইউনিয়নের আবাদের আটে একইভাবে দোয়া ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসব সমাবেশে আসাদুজ্জামান বাবু প্রধান অতিথি থেকে দোয়া ও শান্তি সমাবেশের আড়ালে নির্বাচনী প্রচার চালিয়ে বক্তব্য দেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ স্থানীয় ও জাতীয় বিভিন্ন মিডিয়ায় প্রচার হয়েছে। যাতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ৬ (ঘ) ও ১২ নম্বর বিধি লঙ্ঘিত হয়েছে। এ কারণে পৃথক নেটিশে প্রার্থীদের সশরীরে আদালতে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

Please follow and like us:

Check Also

পুষ্টিগুণে ভরপূর কাঁচা আম: ঝড়ের-শঙ্কায় কাঁচা আম ভাঙছে সাতক্ষীরার চাষিরা

আমজাত পণ্য আমদানি বন্ধের দাবী আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ ঝড়ের-শঙ্কা, আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি আমের ব্র্যান্ডিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।