চক্রান্তের অংশ হিসেবে শিক্ষাব্যবস্থাকে তছনছ করে দিয়েছে: জামায়াত

মেধাহীন নৈতিকতা বিবর্জিত প্রজন্ম গড়ার গভীর চক্রান্তের অংশ হিসেবে শিক্ষাব্যবস্থাকে তছনছ করে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান। রোববার বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরের মজলিশে শূরার তৃতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

   মুজিবুর রহমান বলেন, বর্তমানে শিক্ষার্থীদের বাস্তব শিক্ষার নামে বই বিমুখ করে ফেলা হচ্ছে। প্রযুক্তির প্রতি আকর্ষণ বেড়ে যাওয়ায় শিক্ষার্থীরা বই পড়ার প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। মেধাহীন নৈতিকতা বিবর্জিত প্রজন্ম গড়ার গভীর চক্রান্তের অংশ হিসেবে শিক্ষাব্যবস্থাকে তছনছ করে দেয়া হয়েছে। মাধ্যমিক স্কুলে ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষা তুলে নিয়ে শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়া হচ্ছে। বিজাতীয় শিক্ষা ও সাংস্কৃতিক আগ্রাসন থেকে শিক্ষা ব্যবস্থাকে রক্ষা করতে হবে।

তিনি বলেন, দ্বীনি আন্দোলনের কাজে আমাদেরকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। শাহাদাতের মৃত্যু কামনা করতে হবে। আল্লাহ শহীদ হিসেবে কবুল না করে বিছানায় মৃত্যুবরণ করলেও শহীদ হিসেবে মর্যাদা লাভ করবেন। ভয় যাতে আমাদের দুর্বল করতে না পারে। আন্দোলন আগামীতে আরও চলতে থাকবে।

আরও বেগবান করতে হবে। বিজয় আমাদের জন্য অপেক্ষা করছে। আজকের স্বৈরাচার সরকারের জেল, জুলুম ও নির্যাতনের ফয়সালা আল্লাহ অবশ্যই করবেন। আল্লাহ সত্যিকারের মুমিনদের অবশ্যই সাহায্য করবেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরীর আমীর মুহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে এবং চট্টগ্রাম মহানগরের সেক্রেটারি জেনারেল অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও চট্টগ্রাম অঞ্চল পরিচালক উপাধ্যক্ষ আব্দুর রব, চট্টগ্রাম মহানগরের নায়েবে আমীর ড. আ জ ম ওবায়েদুল্লাহ, নগর নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম, সহকারী সেক্রেটারি জেনারেলে অধ্যক্ষ খায়রুল বাশার, মুহাম্মদ উল্লাহ, এফ এম ইউনুস, মোরশেদুল ইসলাম চৌধুরী প্রমুখ।

Please follow and like us:

Check Also

নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার

শাহ জাহান আলী মিটন,  সাতক্ষীরা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।