ভোটকেন্দ্রে যেতে নিষেধ করে লিফলেট বিতরণ হলে ব্যবস্থা: ইসি আনিছুর

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন করে প্রতিহত করার ঘোষণা দিয়েছে বিএনপি। তারা অসহযোগ আন্দোলন ডেকেছে। এর অংশ হিসেবে দলটি সারা দেশে ভোটারদের ভোটকেন্দ্রে না আসতে লিফলেট বিতরণ করছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার থেকে রাজধানীতে ভোটবিরোধী লিফলেট বিতরণ করে আসছেন। অপরদিকে তাদের সমমনা দলগুলোও একই কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

ভোট প্রতিহতের বিষয়ে এই নির্বাচন কমিশনার বলেন, ‘কেউ ভোটে নাও আসতে পারেন, ভোট দিতে নাও পারেন। ভোট প্রতিহত করার অধিকার কারো নাই। কিন্তু অন্যকে প্রতিহত করলে আমরা এবার সংশোধনী এনেছি যে সাত বছর পর্যন্ত জেল বা অর্থদণ্ড করার জন্য। পুলিশ, ম্যাজিস্ট্রেট আমরা সবাইকে বলেছি যে আপনারা যথাযথ ব্যবস্থা নেবেন। কোনো কার্পণ্য যাতে না হয়। কাজেই কোনো ব্যত্যয় হবে না।’

যদিও গত ২০ ডিসেম্বর আরেক নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছিলেন, ভোটারদের শান্তিপূর্ণভাবে ভোটকেন্দ্রে যেতে নিষেধ করতে বাধা নেই, তবে সেটি অবশ্যই শান্তিপূর্ণভাবে শুধু বলা যেতে পারে।

দায়িত্বে অবহেলার প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে ইসি আনিছুর বলেন, আমরা কাউকে ছাড় দিচ্ছি না। নির্বাচন কর্মকর্তারাও এর বাইরে নন। কোনো রকম দায়িত্বে অবহেলার প্রমাণ পেলে ক্ষেত্র বিশেষে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরা আইনি পদক্ষেপ নেব, দরকার হলে বদলিও করা হবে।কাউকেই আমরা ছাড় দেব না।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় শ্রমিক দলের মে দিবসের র‌্যালি

আব্দুল মোমিন, ক্রাইমবাতা রিপোট, সাতক্ষীরা:    বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এর অঙ্গ ও সহযোগী সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।