কোমির স্থলাভিষিক্ত হিসেবে ১১ জনকে বিবেচনা করছেন ট্রাম্প

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফেডারেল ব্যুরো অব ইন্টেলিজেন্স(এফবিআই) এর প্রধান জেমস কোমিকে পদচ্যুত করার পর এবার তার স্থলাভিষিক্ত হিসেবে ১১ জনকে বিবেচনা করছেন। হোয়াইট হাউসের সিনিয়র কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে দ্য নিউইয়র্ক টাইমস।
তিনি আরও বলেন, কিছু কিছু পদপ্রার্থীর সাথে তারা ইতিমধ্যে আলোচনা শুরু করে দিয়েছেন, তবে তালিকা এখনই চূড়ান্ত নয়, তালিকায় থাকা পদ প্রার্থীদের মধ্যে পরিবর্তনও আসতে পারে।17
আশা করা হচ্ছে, আগামী শনিবার টেক্সাসের সিনেটর জন করনাইন, প্রাক্তন সহকারী এটর্নি জেনারেল এলিস ফিশার, নিউ ইয়র্কের সাবেক বিচারপতি মাইকেল গার্সিয়া এবং এফবিআইয়ের ভারপ্রাপ্ত ডিরেক্টর অ্যান্ড্রূ ম্যাকক্যাবি’র ইন্টারভিউ নেয়া হবে।
ইন্টারভিউ পরিচালনা করবেন এফবিআই’য়ের অ্যাটর্নি জেনারেল জেফ জেসন্স এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোসেনস্টেইন। বাকি পদপ্রার্থীদের পরবর্তীতে ইন্টারভিউ নেয়া হবে।
তালিকার বাকি সাতজন হচ্ছেন, নিউ ইয়র্ক সিটির সাবেক পুলিশ কমিশনার রেই কেলী, হাউস ইন্টেলিজেন্স কমিটির প্রাক্তন চেয়ারম্যান মাইক রজার্স, সাউথ ক্যারোলিনার রিপাবলিকান প্রতিনিধি ট্রেই গোওডি, এফবিআই’য়ের বিশেষ শাখার সহকারি নির্বাহী পরিচালক পল অ্যাবেট, কলোরাডো স্প্রিংস’এর মেয়র জন সাথারস, প্রাক্তন বিচারক ও বোয়িং’য়ের নির্বাহী ভাইস-প্রেসিডেন্ট মাইকেল লুটিগ এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ’এর সময়কার প্রাক্তন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ল্যারি থম্পসন।
এফবিআই’য়ের সাবেক প্রধান জেমস কোমিকে গত মঙ্গলবার প্রেসিডেন্ট ট্রাম্প সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিনটনের ব্যাক্তিগত ই-মেইল ফাঁস কেলেংকারীর অনুসন্ধানে ব্যার্থ হওয়ার প্রেক্ষিতে পদচ্যুত করেন।

Please follow and like us:

Check Also

হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস

হাজার হাজার ফিলিস্তিনি সোমবার সন্ধ্যায় গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় উল্লাস করেছেন। স্বাধীনতাকামী গ্রুপ হামাস গাজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।