কালীগঞ্জে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে মৃত তরুণের স্বজনদের করোনা ‘‌নেগেটিভ’

ক্রাইমবার্তা   রিপোটঃ  ঢাকা থেকে সাতক্ষীরার কালীগঞ্জে ফিরে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া তরুণের (২৬) পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষার প্রতিবেদন ‌’নেগেটিভ’ এসেছে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মুঠোফোনে সাতক্ষীরা সিভিল সার্জনকে এ তথ্য জানানো হয়। ফলে ওই তরুণের বাড়িসহ ছয়টি বাড়ি ও একটি রওজা শরিফের লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা শেখ তৈয়েবুর রহমান বলেন, উপজেলার ধরবাড়িয়া এলাকার ওই তরুণ ঢাকায় থাকতেই জ্বরে আক্রান্ত হন। ২০ এপ্রিল রাতে তিনি স্ত্রীসহ পরিবারের পাঁচ সদস্যকে নিয়ে কালীগঞ্জে গ্রামের বাড়িতে আসেন। পরের দিন তাঁদের গ্রামের একটি রওজা শরিফে কোয়ারেন্টিনে রাখা হয়। সেখানে ওই তরুণের মাথাব্যথা ও শ্বাসকষ্ট শুরু হয়। এরপর তাঁকে ২৪ এপ্রিল রাতে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। ২৫ এপ্রিল সকালে তিনি মারা যান। লাশ স্বাস্থ্যবিধি মেনে গ্রামে দাফন করা হয়। তরুণের বাড়িসহ ছয়টি বাড়ি ও রওজা শরিফ লকডাউন করা হয়। পাশাপাশি তাঁর সংস্পর্শে আসায় মা, স্ত্রী, ভাই ও মামার করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়। বুধবার দুপুরে খুলনার পিসিআর ল্যাব থেকে জানানো হয়েছে, ওই চারজনের সবার প্রতিবেদন ‌’নেগেটিভ’ এসেছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজ্জামেল হক বলেন, মৃত তরুণের সংস্পর্শে আসা সবার নমুনা পরীক্ষার প্রতিবেদন ‌‌’নেগেটিভ’ আসা বুধবার থেকে লকডাউন প্রত্যাহার করা হয়েছে।


Please follow and like us:

Check Also

সারা দেশে কালবৈশাখীর আভাস, সতর্কতা জারি

আগামী ৭২ ঘণ্টায় সারা দেশে কালবৈশাখী ঝড়, শিলাবৃষ্টি ও বজ্রপাত হতে পারে বলে সতর্কতা জারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।