হেফাজতের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

স্টাফ রিপোর্টার : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে শুক্রবারের বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীদের সাথে সংঘর্ষে হাটহাজারীতে ৫ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ৬জন নিহত এবং কয়েকশ নেতাকর্মী আহতের প্রতিবাদে আজ রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
আজকের এই হরতালে বাংলাদেশ জামায়াতে ইসলামী, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং বাংলাদেশ জাতীয় দলসহ রাজনৈতিক সমমনা দলগুলো সমর্থন দিয়েছে।
বাংলাদেশ জামায়াতে ইসলামী গতকাল এক বিবৃতিতে, হেফাজতে ইসলাম বাংলাদেশ কর্তৃক আহূত আজকের হরতালের প্রতি নৈতিক সমর্থন জানিয়েছে। বিবৃতিতে আজকের এই শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি সফল করতে দেশবাসির প্রতি আহ্বান জানিয়েছেন দলের সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।
এদিকে তাওহীদি জনতার উপর নির্বিচারে গুলী ও বর্বর হামলায় হতাহতের ঘটনার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঘোষিত আজকের সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি সফলের সমর্থনে গতকাল রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরে হেফাজতে ইসলাম কামরাঙ্গীরচর জোনের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। আজকের হেফাজতে ইসলাম ঘোষিত সকাল-সন্ধ্যা হরতাল সফল করতে দেশের সর্বস্তরের তৌহিদী জনতার প্রতি আহ্বান জানান।
হেফাজতে ইসলামের ডাকা আজকের সকাল-সন্ধ্যা হরতালে সমর্থন জানিয়েছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন। একইসঙ্গে ১ এপ্রিল জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে দলটি। গতকাল শনিবার বিকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।
শুক্রবার মাদরাসা শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে শনিবার বেলা ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে সমাবেশ করে দলটি। প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করে তারা। সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলনের সহকারী মহাসচিব ও দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম।
এদিকে আজ রোববার হেফাজতে ইসলামের ঘোষিত হরতালে পূর্ণ সমর্থন জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ জাতীয় দল। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদা বিষয়টি জানিয়েছেন।
তিনি বলেন, হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচিতে আমার দলের পক্ষ থেকে পূর্ণ সমর্থন জানানো হয়েছে। আমরা এই হরতালে সম্পূর্ণ একাত্মতা ঘোষণা করছি। হরতালে আমরা আমাদের নেতাকর্মীদের নিয়ে রাজপথে থাকব।
এদিকে আজকের (রোববার) ডাকা হরতালে বাধা দিলে সরকার পতনের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন হেফাজত নেতারা। সরকার যদি হরতালে বাধা দেয় তাহলে আরও কঠোর আন্দোলন দেয়া হবে। তারা আরও বলেন, এই সরকার মোদিকে খুশি করতেই মুসল্লিদের হত্যা করা হয়েছে। এসময় নেতা-কর্মীদের মাঠে থেকে হরতাল সফল করার আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ।
তারা জানিয়েছেন, সারাদেশেই আমাদের নেতা কর্মীরা রাজপথে থাকবে। শান্তিপূর্ণ এই সমাবেশে সরকারী দলের নেতা কর্মী কিংবা পুলিশ বাহিনী যদি হামলা চালায় তাহলে এর ফল ভালো হবে না। এর জবাবে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে। এসময় তারা সারা দেশে অফিস আদালত এবং পরিবহন বন্ধ রাখার আহবান জানান।

Check Also

শ্যামনগরে সড়কে ঝরল ভ্যানচালকের প্রাণ

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা শ্যামনগরে পল্লীবিদুৎএর খুটির লেগে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। নিহত ভ্যানচালক শ্যামনগর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।