সুন্দরবনের রায়মঙ্গল চর থেকে বাঘের উদ্ধারকৃত মরদেহ মাটিতে পুতে ফেলা হলো

সুন্দরবনের রায়মঙ্গল নদের কাঁচিকাটা এলাকা থেকে একটি বাঘের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার বিকেল পাঁচটার দিকে বন বিভাগের সদস্যরা বাঘের মরদেহটি উদ্ধার করেন।

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এম কে এম ইকবাল হোছাইন চৌধুরী জানান, জেলেদের মাধ্যমে তাঁরা আজ বেলা ১১টার দিকে সংবাদ পান, সুন্দরবনের রায়মঙ্গল নদের চরের কাঁচিকাটা এলাকায় একটি বাঘের মরদেহ পড়ে আছে।Ñখবর পেয়েই বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা হাবিবুল ইসলাম ও কৈখালী স্টেশন কর্মকর্তা সুলোজ কুমারের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পাঠানো হয়। তাঁরা সেখানে বিকেল চারটার দিকে পৌঁছে দেখতে পান, বাঘের মরদেহটি চরে আটকে রয়েছে। অন্য একটি বাঘ মৃত বাঘটির মাংস খাচ্ছে। শব্দ করে ওই বাঘ তাড়িয়ে দেওয়া সম্ভব হলে বিকেল পাঁচটার দিকে তাঁরা মৃত বাঘটি উদ্ধার করেন।

কৈখালী স্টেশন কর্মকর্তা সুলোজ কুমার জানান, বাঘটি লেজসহ ৮-৯ ফুট লম্বা, উচ্চতা ৪ ফুট হবে। ধারণা করা হচ্ছে, ৮-১০ দিন আগে বাঘটি মারা গেছে। বাঘটির শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না। বার্ধক্যের কারণে বাঘটির স্বাভাবিক মৃত্যু হয়েছে মনে করা হচ্ছে।

সুলোজ কুমার আরও জানান, বাঘটির মরদেহ সন্ধ্যা সাতটার দিকে সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশনের কলাগাছি পর্যটন এলাকায় পুঁতে ফেলা হয়েছে। এ ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে শ্যামনগর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

Please follow and like us:

Check Also

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সামেকের ডা. মাহমুদুল হাসান পলাশ

সুইজারল্যান্ড ভিত্তিক স্পাইন ও অর্থোপেডিক সার্জারির আন্তর্জাতিক সংস্থা ‘এও স্পাইন’ এর ফেলোশিপ নিয়ে সিঙ্গাপুরের ন্যাশনাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।