শনিবার , ৪ জুলাই ২০২০

এক দিকে ত্রানের জন্য হাহাকার অন্যদিকে সাতক্ষীরায় পুলিশের অভিযানে ত্রানের ৬০ টন গম উদ্ধার

ক্রাইমর্বাতা রিপোট:সাতক্ষীরা: সাতক্ষীরায় প্রভাবশালী নেতার গোডাউন থেকে ৬০ টন ত্রানের চাল উদ্ধার করেছে পুলিশ । বুধবার রাতে দিকে সাতক্ষীরা কালীগঞ্জ উপজেলার ভাড়াশিমলার মনি মুক্তা নামক চালের মিল থেকে এ গম উদ্ধার করে পুলিশ। এঘটনায় চাঞ্চল্য শুরু হয়েছে গোটা জেলাব্যাপি।
জানা গেছে শ্যামনগরের বিভিন্ন উন্নয়ন খাতে বরাদ্দ করা হয় এসব গম। কাবিখা প্রকল্পের এ গম কাজ না করেই গম উত্তলন করে বিক্রির জন্য গোডাউনে মজুত করে রাখা হয়। পরবর্তীতে শ্যামনগরের সুমি এন্টারপ্রাইজের মালিক মোজাফফরের কাছে বিক্রয় করে।
মোজাফফর কালিগঞ্জ উপজেলার আলোচিত ব্যাবসায়ী মুক্তা মনি এন্টার প্রাইজের মালিক আব্দুল গফ্ফারের কাছে বিক্রয় করেন। ওই গম ট্রাকে নিয়ে তার গফফারের গোডাউনে নামানোর সময় পুলিশ গম আটক করে।
শ্যামনগরের সুমি এন্টারপ্রাইজের মালিক মোজাফফর রহমান বলেন, কাবিখার গম ক্রয় করা আইন অবৈধ। কিন্তু এসব ক্রয়-বিক্রয় হয়। সেকারণে আমি শ্যামনগরের কিছু মেম্বরদের কাছ ক্রয় করে মুক্তামনি এন্টারপ্রাইজের মালিক গফফারের কাছে বিক্রয় করেছি।
তবে মুক্তামনি এন্টারপ্রাইজের মালিক গফফারের কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) জানান, পুলিশ গোপনে জানতে পারে বিপুল পরিমান গম কালিগঞ্জ উপজেলার একটি গোডাউনে নামানো হচ্ছে। গমের চালানটি এসেছে শ্যামনগর থেকে। বিক্রিকৃত গম নিশ্চিত হওয়ার পর পুলিশের একটি টিম আব্দুল গফ্ফারের চালের মিলে অভিযান চালান। আটক করা হয় ৬০ টনের মত গম। বিস্তারিত পরবর্তীতে জানানো হবে।
এ ব্যাপারে কথা বলার জন্য জেলা খাদ্য কর্মকর্তার জাকির হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কাবিখার গম এটা। অনেক সময় শ্রমিকরা গম নিতে চান না। সেক্ষেত্রে চেয়ারম্যান মেম্বর বিক্রয় করে থাকেন। এমনটি হলেও হতে পারে।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যবিপ্রবির ছাত্রকে মারধর, আটক ১

সজীবুর রহমান, যবিপ্রবি প্রতিনিধিঃ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) পরিবেশ বিজ্ঞান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *